Deshprothikhon-adv

২ কোম্পানীর বোর্ড সভা আজ বিকেলে

0

bord mettingশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভূক্ত ২ কোম্পানীর ডিভিডেন্ড সংক্রান্ত বোর্ড সভা আজ বিকেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে। কোম্পানী ২টি হলো- ব্যাংক খাতের সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ও বস্ত্র খাতের শাশা ডেনিমস।

কোম্পানিগুলো ঢাকা স্টক একচেঞ্জ লিস্টি রেগুলেশন ১৯ (১) অনুযায়ী এ বোর্ড সভাটি করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সোস্যাল ইসলামী ব্যাংকের ডিভিডেন্ড সংক্রান্ত বোর্ড সভা আজ ৯ এপ্রিল দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে। ২০১৪ সালে এই ব্যাংকটি শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ২ টাকা ৭৪ পয়সা। আর ব্যাংকটি শেয়ারহোল্ডারদের জন্য ১৮ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

এদিকে, শাশা ডেনিমসের ডিভিডেন্ড সংক্রান্ত বোর্ড সভা বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।  সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সালের সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড সিদ্ধান্ত নেওয়া হবে।

গত বছর কোম্পানিটি ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। এর মধ্যে ছিল ২০ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস। সে বছর কোম্পানিটি ১৭ কোটি ৫১ লাখ টাকা নিট মুনাফা করেছিল। শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৩ টাকা ৬৪ পয়সা।

গত বছর প্রথম তিন প্রান্তিকে শাশা ডেনিমসের ইপিএস ছিল ৩ টাকা ৬৪ পয়সা। এটি অ্যানুয়ালাইজড করা হলে দাঁড়ায় ৪ টাকা ৮৫ পয়সা। তবে প্রকৃত ইপিএস এর থেকে কম-বেশি হতে পারে।

Leave A Reply