Deshprothikhon-adv

‘২৯ কোম্পানির প্রতিবেদনে ইপিএসে তথ্যের ভুল’

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

sapon kumer balaশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৯ কোম্পানির আর্থিক প্রতিবেদনে তথ্যগত ভুল রয়েছে বলে জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক স্বপন কুমার বালা। বিশেষ করে কোম্পানির শেয়ার প্রতি আয়ে (ইপিএস) এই ভুল দেখা গেছে। ইতোমধ্যে সংশ্লিষ্ট কোম্পানিগুলোকে অভিহিত করা হয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে ডিএসইতে তালিকাভুক্ত কোম্পানির তথ্য আপডেট ভার্সন চালু অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। ডিএসইর ওয়েব সাইটে এই তথ্য আপডেট করা হয়েছে।

এ বিষয়ে ডিএসই’র এমডি স্বপন কুমার বালা বলেন, কোম্পানির আর্থিক অবস্থান সম্পর্কে বিনিয়োগকারীরা যাতে সহজেই ধারণা লাভ করতে পারেন সে জন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে ডিএসই-তে তালিকাভুক্ত সব কোম্পানিরপ্রোফাইল আপডেট ও শেয়ার লেনদেনের সকল তথ্য হালনাগাদ করা হবে।

বিনিয়োগকারীদের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তালিকাভুক্ত কোম্পানির প্রোফাইল আপডেট করার পাশপাশি শেয়ার লেনদেনের সকল তথ্য আরো উন্নত ও স্বচ্ছভাবে প্রকাশ প্রচেষ্টা করছে। ইতিমধ্যে কোম্পানিগুলোর প্রোফাইলে নানা নতুনত্ব নিয়ে আসা হয়েছে।

আগামী ১২ এপ্রিল ডিএসইর এমডি পদ থেকে সরে পুরাতন পেশায় অর্থাৎ শিক্ষকতার পেশায় ফিরে যাচ্ছেন স্বপন কুমার বালা। উল্লেখ্য, আগামী ১৪ এপ্রিল ডিএসইর এমডি পদের মেয়াদ শেষ হচ্ছে স্বপন কুমান বালা। তবে ১৪ তারিখ ১লা বৈশাখের ছুঁটি থাকায় ১২ তারিখিই পদ থেকে সনে দাঁড়াবেন স্বপ্ন কুমার বালা।

Leave A Reply