Deshprothikhon-adv

মতিন স্পিনিংয়ের এমডিসহ পরিচালকদের জরিমানা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

matin lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মতিন স্পিনিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে ২ লক্ষ টাকা জরিমানা ধার্য করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জকমিশন (বিএসইসি)।

আজ সোমবারঅনুষ্ঠিত কমিশনের ৫৬৯তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নিবার্হী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মতিন স্পিনিং মিলস (ইস্যুয়ার) প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর অনুমতিপত্র (consentletter) এর পার্ট বি এর শর্ত নং৭ মোতাবেক প্রসপ্রেক্টাস বর্ণিত উদ্দেশ্য ছাড়া অন্য কোনো উদ্দেশ্য আইপিও ফান্ড ব্যবহারের পূর্বে শেয়ারহোল্ডারদের সভায় উপস্থাপন পূর্বক গৃহীত প্রস্তাবের অনুমোদন নিতে হয় এবং কমিশনওস্টক এক্সচেঞ্জকে অবহিত করতে হয়।

কিন্তু মতিন স্পিনিং মিলস লিমিটেড আইপিও এর মাধ্যমে সংগৃহীত অর্থ প্রকল্পে ব্যবহার না করে বিভিন্ন ব্যাংক এফডিআর করেছে এবং ব্যাংক থেকে ঋণ গ্রহণ করে প্রকল্পে ব্যবহার করেছে। এর ফলে আইপিও’র অনুমতিপত্রের পার্ট বি এর শর্ত নং ৭ ভঙ্গ করা হয়েছে।

এছাড়া উক্ত অনুমতি পত্রের পার্ট বি এর শর্ত নং ৪ মোতাবেক স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হওয়ার ১২ মাসের মধ্যে আইপিও ফান্ড ব্যবহারে যে শর্ত রয়েছে যা পরিপালনে মতিন স্পিনিং ব্যর্থ হয়েছে। আর এর কারণে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে ২ লক্ষ টাকা জরিমানা ধার্য করেছে বিএসইসি। তবে এ জরিমানা থেকে স্বতন্ত্র ও মনোনীত পরিচালকে অবহতি দেওয়া হয়েছে।

Leave A Reply