Deshprothikhon-adv

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ইজিএম আয়োজন করেছে

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

alarfa bankশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানী আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক মূলধন বাড়াতে বিনিয়োগকারীদের সম্মতির জন্য বিশেষ সাধারণ সভার (ইজিএম) আয়োজন করেছে। ডিএসই সূত্রে এ জানা গেছে।

জানা যায়, ইসলামী ডেভেলপমেন্ট ব্যাংক আইডিবি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইসলামী কর্পোরেশন ফর দ্য ডেভেলপমেন্ট অব দ্য প্রাইভেট সেক্টর (আইসিডি)-এর নামে নতুন শেয়ার ইস্যুর জন্য মূলধন বাড়াবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। এ বিষয়ে বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ১৭ মে মঙ্গলবার বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি।

আর আগামী ১৭ মে সকাল ১০টায় রাজধানীর পুরানা পল্টনে আল-আরাফাহ্ টাওয়ারে এ ইজিএম অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল। এদিকে শেয়ারহোল্ডারদের সম্মতির পর বাংলাদেশ ব্যাংক এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে অনুমোদন সাপেক্ষ এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, আল আরাফাহ ইসলামী ব্যাংকের ১০ শতাংশ শেয়ার কিনবে ইসলামী ডেভেলপমেন্ট ব্যাংক আইডিবি গ্রুপের এ অঙ্গ প্রতিষ্ঠানটি। এই চুক্তির ফলে আল আরাফাহ ইসলামী ব্যাংক নতুন করে ১১ কোটি ৪ লাখ ৭৮ হাজার ৪৯২টি শেয়ার ১০ টাকা ইস্যু মূল্যের সাথে ৪ টাকা প্রিমিয়ামসহ মোট ১৪ টাকায় ইস্যু করবে। এর মূল্য হিসেবে আইসিডি আল আরাফাহকে ১৫৪ কোটি ৬৬ লাখ ৯৮ হাজার ৮৮৮ টাকা প্রদান করবে।

Leave A Reply