Deshprothikhon-adv

শেয়ার গেম করার কতগুলো বিষয় বিবেচনা/টার্গেট

0

facebookযেকোন শেয়ার গেম করার আগে কতগুলো বিষয় বিবেচনা/টার্গেট করে করা হয়। যারা এই মার্কেট এ ২০১০  সাল থেকে আছেন, তারা এই বিষয় গুলো অবশ্যই দেখেছেন। গেম সাধারনত মামুরা গ্রুপ করে অথবা কোম্পানীর শেয়ার হোল্ডারদের সাথে গোপনে যোগসাজশে করে থাকে। বিষয় গুলো হলো আইটেম সিলেক্ট করা, কতটাকা দাম থেকে ডাবল করা যায়, পাবলিক শেয়ারটা কিভাবে দেখে, কতটাকা লাগবে ইত্যাদি।

৬০ টাকার শেয়ার ডাবল করতে যতটা কঠিন সেটিকে আগে ৪০/৪৫ টাকায় নামিয়ে তারপর ৮০/৮৫ করা ততটা কঠিন হয় না।সেক্ষেত্রে টাকাতো ডাবল হলোই। এখন ৬০ টাকার শেয়ার ৪০/৪৫ টাকায় আনার জন্য যত ধরনের টেকনিক প্রয়োগ করা দরকার, সেটিই আগে করার হয়ে থাকে।

জিরো ডিভিডেন্ট দেওয়া, ইপিএস খারাপ দেখানো, খুব অল্প অনুপাতে রাইট শেয়ার ঘোষনা যেমন ৫ টায় ১ টা। এই মার্কেট এই ধরনের ঘোষনা মানে আইটেম ধপাস্। আর সেটাই প্রয়োগ করা হয়।এতে সুবিধা হলো রাইট শেয়ারের কিছু টাকাও পাইলো আর শেয়ারের দাম পালাইয়া কম দামে নিজেরা শেয়ার হাতাইয়া নিলো, পরবর্তীতে সেটাকে আরেকটা নিউজ দিয়ে ডাবল করে বড় অংকের টাকা কামাইয়া নিলো। তখন পাবলিকের কাছে তেমন শেয়ার থাকেনা। অনেক কোম্পানী ও ইস্যু ম্যানাজার একত্রে অত্যন্ত সুকৈাশলে এই কাজটি করে থাকে।

SAPORT গত ১৯.0১.২০১৬ এ রাইট শেয়ার ঘোষনা( ৫ টায় ১ টা) করেছে ।আর সুদক্ষ লংকাবাংলা এই দায়িত্বে আছে।অতএব——। ঘোষনার ( ৫ টায় ১ টা) পর থেকে আইটেম টির প্রাইস কমাইয় একবারে টার্গেট প্রাইসে নিয়ে এসছে। খুব সহজে ৬৪ টাকা থেকে ৩৬ টাকায় নিয়া আসলো। কি আনন্দ আকাশে বাতাসে। এখন লো প্রাইস এ সব হাতাইয়া নিলো।

SAPORT শেয়ার বিভাজন হলো-
Sponsor/Director -৬৬.৮৫ Govt.0 Institute ১০.৬৩ Foreign ০.১৫ Public ২২.৩৭ পাবলিক মাত্র-২২.৩৭% এখন যেভাবে হোক আবার ৬৫/৭০ করা যাবে। পাবলিক শেয়ার মাত্র ২২.৩৭।  কয়দিন পর দেখা যাবে—।

Emdad hossain এমদাদ হোসেন ফেসবুক থেকে
এই লেখা পাঠকের একান্ত নিজস্ব মন্তব্য লেখা, এই লেখার জন্য শেয়ারবার্তা কর্তৃপক্ষ দায়ী নয়।

 

Leave A Reply