Deshprothikhon-adv

আল-আরাফাহ ব্যাংকে আইসিডির বিনিয়োগে ব্র্যাক ইপিএল পরামর্শ

0

alarafa bankশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের ১০ শতাংশ শেয়ার কিনবে ইসলামী ডেভেলপমেন্ট ব্যাংক আইডিবি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইসলামী কর্পোরেশন ফর দ্য ডেভেলপমেন্ট অব দ্য প্রাইভেট সেক্টর (আইসিডি)।

এর জন্য পরার্শক হিসেবে কাজ করছে ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে অর্থসূচককে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়। আইসিডির পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ও মহাব্যবস্থাপক খালেদ এম. আল আবুদি এবং আল-আরাফাহর পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বদিউর রহমান এই চুক্তিপত্রে সই করেন।

এই চুক্তির ফলে আল-আরাফাহ ইসলামী ব্যাংক নতুন করে ১১ কোটি ৪ লাখ ৭৮ হাজার ৪৯২টি শেয়ার ইস্যু করবে, যা ব্যাংকটির মোট শেয়ারের ১০ শতাংশ। এর মূল্য হিসেবে আল-আরাফাহকে ১৫৪ কোটি ৬৬ লাখ ৯৮ হাজার ৮৮৮ টাকা প্রদান করবে আইসিডি।

ব্র্যাক ইপিলের রিচার্সের প্রধান আলী ইমাম বলেন, বাংলাদেশের পুঁজিবাজারের সিংহভাগ বিদেশি বিনিয়োগে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ। বাংলাদেশের শীর্ষস্থানীয় স্টক ব্রোকারেজ এটি। মানসম্পন্ন বিনিয়োগ গবেষণা এবং গ্রাহক সেবা ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজকে শীর্ষস্থানে পৌঁছে দিয়েছে।

তিনি আরও বলেন, দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের গবেষণা ও পরামর্শ সেবা প্রদান করে ব্র্যাক ইপিএল। আল-আরাফাহ ইসলামি ব্যাংক ও ইসলামী কর্পোরেশন ফর দ্য ডেভেলপমেন্ট অব দ্য প্রাইভেট সেক্টরের (আইসিডি) পরার্শক হিসেবে কাজ করেছি আমরা। আশা করছি, এটি আমাদের অর্থনীতির জন্য ইতিবাচক প্রভাব পড়বে।

Leave A Reply