Deshprothikhon-adv

ডিএসইতে লেনদেনের শীর্ষে আমান ফিড

0

aman feedশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সপ্তাহের ব্যবধানে লেনদেনের শীর্ষে উঠে এসেছে বিধিধ খাতের কোম্পানি আমান ফিড লিমিটেড। সপ্তাহজুড়ে ৭৮ লাখ ৬৩ হাজার ৪১৫টি শেয়ার ৬২ কোটি ৫৮ লাখ ৪৭ হাজার টাকায় লেনদেন হয়েছে এই কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র সুত্রে জানা যায়, সদ্য সমাপ্ত সপ্তাহে কোম্পানির শেয়ারটির দর ৬ দশমিক ৯২ শতাংশ বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ৮১ টাকা ৪০ পয়সায়।

লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল বিএসআরএম লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির ৩৩ লাখ ৪৬ হাজার ৪৩১টি শেয়ার ৬২ কোটি ১ লাখ ৬ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির দর ৭ দশমিক ৩৯ শতাংশ বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ১৯৩ টাকায়।

লেনদেনের তৃতীয় স্থানে ছিল ওমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সপ্তাহজুড়ে ১ কোটি ৬ লাখ ২১ হাজার ৩৬০টি শেয়ার ৬০ কোটি ৮৬ লাখ ৪১ হাজার টাকায় লেনদেন করেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির ১৩ দশমিক ৫৯ শতাংশ দর কমেছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৫৪ টাকা ৬০ পয়সায়।

এছাড়া লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- ড্রাগন সোয়েটার, কেয়া কসমেটিকস, ওরিয়ন ইনফিউশনস, কেডিএস অ্যাক্সেসরিজ, লংকাবাংলা ফাইন্যান্স, স্কয়ার ফার্মা ও এএফসি অ্যাগ্রো লিমিটেড।

Leave A Reply