Deshprothikhon-adv

পুঁজিবাজার উন্নয়নে একযোগে কাজ করার আগ্রহ ট্রেকহোল্ডাদের

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dse-genral mettingশেয়ার বার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ প্রথমবারের মতো শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করে। ২০১৪-১৫ অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। যা ডিএসইর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়েছে।

৩১ মার্চ ডিএসইর ৫৪তম বার্ষিক সাধারণ সভা এ অনুমোদন পায়। সভায় সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া। ট্রেকহোল্ডারদের উপস্থিতিতে এজিএমে ২০১৪-২০১৫ অর্থবছরের পরিচালনা পর্ষদের প্রতিবেদন, নিরীক্ষিত হিসাব সর্বসম্মতিভাবে অনুমোদিত হয়েছে।

১৫ মার্চ ২০১৬ তারিখে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ নির্বাচন ২০১৬ এর আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার মাধ্যমে বোর্ডে নতুন পরিচালক অন্তর্ভুক্ত করা হয়। সভায় ডিএসইর পরিচালনা পর্ষদ থেকে এ বছর বাদ পড়েছেন শরীফ আনোয়ার হোসেন। তার স্থলাভিষিক্ত হয়েছেন ডিএসই’র সাবেক প্রেসিডেন্ট রকিবুর রহমান।

সভায় বক্তব্য রাখেন মোঃ রকিবুর রহমান, ডিএসই’র সাবেক প্রেসিডেন্ট কাজী ফিরোজ রশিদ, আহসানুল ইসলাম টিটু, সাবেক পরিচালক আহমদ রশিদ লালি, এ এস শাহুদুল হক বুলবুল,  মোস্তাক আহমেদ সাদেক, এম. মোয়াজ্জেম হোসেন, ডা.মো. জহিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা ব্যয় কমানোর জন্য ট্রেকহোল্ডাররা অনুরোধ করেন। পাশাপাশি নতুন পণ্য চালু করে প্রতিষ্ঠানটির আয় বাড়ানোর জন্য দাবী জানান। বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির ৫৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এসব কথা বলেন ট্রেকহোল্ডারা।

এছাড়া পুঁজিবাজারের উন্নয়নে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন তারা। সভায় ডিএসই’র চেয়ারম্যান বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়াসহ ডিএসই অন্য পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply