Deshprothikhon-adv

আফতাব অটোর অর্ধবর্ষে ইপিএস ১.৫২ টাকা

0

aftab mobile lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি আফতাব অটোর চলতি হিসাব বছরের অর্ধবর্ষের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ি অর্ধবর্ষে (সেপ্টেম্বর ২০১৫ থেকে ফেব্রুয়ারি ২০১৬) কোম্পানিটির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫২ টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। আগের বছরে একই সময়ে কোম্পানিটির এ আয়ের পরিমাণ ছিল ১.২২ টাকা। সে হিসাবে আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২৪.৫৯ শতাংশ।

অপরদিকে দ্বিতীয় প্রান্তিকের (ডিসেম্বর ’১৫ থেকে ফেব্রুয়ারি ’১৬) অনিরীক্ষিত হিসাব অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি কনসলিডেটেড আয় হয়েছে ৭২ পয়সা। আগের হিসাব বছরে একই সময়ে এ আয়ের পরিমাণ ছিল ৭৩ পয়সা। এ হিসাবে চলতি হিসাব বছরে শেয়ারপ্রতি আয় কমেছে ১ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের অর্ধবর্ষে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থ প্রবাহের পরিমাণ হচ্ছে ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে এর পরিমাণ ছিল ৫.৭৭ টাকা। এছাড়া ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য ছিল ৫৪.৭০ টাকায়। ২০১৫ সালের ৩১ আগস্ট সম্পদমূল্য ছিল ৫৪.৩০ টাকা।

Leave A Reply