Deshprothikhon-adv

সপ্তাহজুড়ে ৭ কোম্পানির ডিভিডেন্ডে ঘোষণা

0

divident lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৫ সালের সমাপ্ত অর্থবছরে জন্য কোম্পানরীগুলো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি গুলো হলো- আর্থিক খাতের ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড, বীমা খাতের গ্লোবাল ইন্সুরেন্স এবং তাকাফুল ইসলামী ইন্সুরেন্স লিমিটেড ও ব্যাংক খাতের ট্রাস্ট ব্যাংক, আল-আরাফাহ ব্যাংক, প্রাইম ব্যাংক এবং উত্তরা ব্যাংক লিমিটেড। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড: বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্থবছরে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড ৫ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় (ইপিএস) হয়েছে ১.৪০ টাকা, শেয়ার প্রতি কার্যকরী সম্পদ মূল্য (এনওসিএফপিএস) হয়েছে ৩.১৩ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮.৭৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ এপ্রিল।

গ্লোবাল ইন্সুরেন্স: সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা, শেয়ার প্রতি কার্যকরী সম্পদ মূল্য (এনওসিএফপিএস) হয়েছে ১.১৩ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২.৯১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ মে সকাল ১১ টায় ফার হোটেল অ্যান্ড রিসোর্ট, পুরানো পল্টন, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ এপ্রিল।

তাকাফুল ইসলামী ইন্সুরেন্স: সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য তাকাফুল ইন্স্যুরেন্স লিমিটেড ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৫ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬.৩৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ মে সকাল ১১ টায় ফার হোটেল অ্যান্ড রিসোর্ট, পুরানো পল্টন, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ এপ্রিল।

ট্রাস্ট ব্যাংক: বিনিয়োগকারীদের জন্য ট্রাস্ট ব্যাংক লিমিটেড ৭ শতাংশ ক্যাশ ও ৮ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২১.০০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৯.৭৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ মে সকাল ১১ টায় ট্রাস্ট মিলনায়তন, মহাখালিতে অনুষ্ঠিত হবে। জন্য রেকর্ড ডেট ১৩ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

আল-আরাফাহ ব্যাংক: বিনিয়োগকারীদের জন্য আল-আরাফা ইসলামী ব্যাংক লিমিটেড সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮.৫০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৭ এপ্রিল সকাল সাড়ে ৯টায় কোম্পানির প্রধান কার্যালয়,পল্টন,ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১০ এপ্রিল।

প্রাইম ব্যাংক: বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্ধবছরে প্রাইম ব্যাংক লিমিটেড ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১১ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫.৭৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৬ এপ্রিল সকাল কেআইবি কমপেক্স, কৃষি খামার সড়ক, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১১ এপ্রিল।

উত্তরা ব্যাংক: বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্ধবছরে উত্তরা ব্যাংক লিমিটেড ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭৮ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪০.৩৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩.০০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৪ এপ্রিল সকাল ১১টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা রাজদর্শন (হল-৩) এবং নিচ তলাসেমিনার হল (হল-৫) খিলক্ষেত, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৭ এপ্রিল।

Leave A Reply