Deshprothikhon-adv

ট্রাস্ট ব্যাংকের ঘোষিত ডিভিডেন্ডে হতাশ

0

trust bankফাতেমা বেগম, শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভূক্ত ব্যাংক খাতের কোম্পানি ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ঘোষিত ডিভিডেন্ডে হতাশ হয়েছেন বিনিয়োগকারীরা। বিনিয়োগকারীদের ট্রাস্ট ব্যাংকের শেয়ারের প্রতি আস্থা নেই। আজ লেনদেনের শুরুতে ট্রাস্ট ব্যাংকের ক্রয়ের চেয়ে বিক্রেয়ের প্রবনতা বেশি ছিল। লভ্যাংশ প্রস্তাবের প্রথম দিনই প্রায় ১২ শতাংশ দর কমেছে ব্যাংকটির।

কাঙ্খিত লভ্যাংশ না পাওয়ার কারণে এমনটি হয়েছে বলে মনে করছেন সাধারণ বিনিয়োগকারী সহ সংশ্লিষ্ট বিশ্রেষকরা। তাছাড়া কোম্পানির আয় অনুপাতে বিনিয়োগকারীদের ডিভিডেন্ড থেকে বঞ্চিত করেছে বলে বিনিয়োগকারীরা অভিযোগ করেন।

ডিএসই সূত্রে জানা গেছে, বুধবার কোম্পানির পক্ষ থেকে ১৫ শতাংশ লভ্যাংশ প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ এবং ৮ শতাংশ বোনাস শেয়ার। যা আগামী ১৯ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভায় পাশ হওয়ার সম্ভবনা রয়েছে। এ জন্য প্রতিষ্ঠানটির শেয়ারের রেকর্ড টেড ধরা হয়েছে ১৩ এপ্রিল। কোম্পানির বর্তমান শেয়ার প্রতি আয় ৩ টাকা ২৯ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদের মূল্য ২১ টাকা।

প্রসঙ্গত, আজ এ কোম্পানির প্রতিটি শেয়ার দিন শেষে ১৭ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়েছে। গতকাল যার দর ছিলো ১৯ টাকা ৮০ পয়সা। আগামী ১৩ এপ্রিল রাজধানীর পুরাতন এয়ারপোর্ট ট্রাস্ট মিলন আয়তনে সকাল ১১ টায় কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

Leave A Reply