Deshprothikhon-adv

নতুন পরিকল্পনা গ্রহণ করেছে রহিম টেক্সটাইল

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

rahim taxশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রহিম টেক্সটাইল লিমিটেড কোম্পানির আধুনিকায়ন, পুনর্বিন্যাস, সংস্কার ও সম্প্রসারণে (বিএমআরই) নতুন পরিকল্পনা গ্রহণ করেছে । এর আগে গত ২০১০ সালের ৮ নভেম্বর অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় যে বিএমআরইর যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল সেটি বাতিল করে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এর আগে কোম্পানি ৩৫ কোটি টাকার বিএমআরই পরিকল্পনা গ্রহণ করে এবং এ বাবদ ১৬ কোটি ৮ লাখ টাকা ব্যয়ও করেছে। তবে অর্ধেক টাকা ব্যয় হওয়ার পর মাঝপথেই তা বাতিল করে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

এদিকে নতুন পরিকল্পনা অনুযায়ী কোম্পানিটি জমি ক্রয়, নতুন বিল্ডিং নির্মাণ, নতুন মেশিনারি ও যন্ত্রপাতি ফ্যাক্টরিতে স্থাপন করবে। আর এতে মোট ব্যয় ধরা হয়েছে ৫৭ কোটি ৫৩ লাখ টাকা। নতুন প্রকল্প বাস্তবায়নে কোম্পানি নিজস্ব তহবিল এবং ব্যাংক থেকে ঋণ গ্রহণের মাধ্যমে অর্থের যোগান দিবে।

নতুন এ পরিকল্পনা বাস্তবায়িত হলে উৎপাদিত পণ্যের গুণগত মান, কোম্পানির উৎপাদনক্ষমতা বাড়বে বলে কোম্পানির পক্ষ থেকে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। এরফলে কোম্পানির উৎপাদন ক্ষমতা ২৬৫.২০ লাখ ইয়ার্ড থেকে ৪৯৯.২০ লাখ ইয়ার্ডে উন্নীত হবে।

এদিকে আগের বিএমআরই বাস্তবায়নে ৫৯ লাখ ৩৮ হাজার মূল্যের পরিত্যক্ত পুরাতন প্ল্যান্ট ও মেশিনারি ধ্বংস করার প্রস্তাবও কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় গৃহীত হয়েছে। ১৯৮৮ সালে রহিম টেক্সটাইল শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

Leave A Reply