Deshprothikhon-adv

আরাফাত সানিকে সাময়িক নিষিদ্ধ করেছে আইসিসি

0

saniশেয়া্রবার্তা ২৪ ডটকম, ঢাকা:  আরাফাত সানিকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে আইসিসি। অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে শনিবার (১৯ মার্চ) এ সিদ্ধান্ত দিয়েছে আইসিসি। এর আগে গত শনিবার (১২ মার্চ) বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন স্পিনার আরাফাত সানি। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর তাসকিন আহমেদ ও আরাফাত সানির দুজনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা। এ অভিযোগের ভিত্তিতে আরাফাত সানির পরীক্ষা নেয় আইসিসি।

এদিকে তার পরিবর্তে আজ বিকেলে ভারত যাচ্ছেন সাকলাইন সজিব। বোলিংয়ের সময় কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে গেলে সেই অ্যাকশনকে ক্রিকেটের ভাষায় অবৈধ হিসেবে বিবেচনা করা হয়। বিশ্বকাপের কাপের বাছাই পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে টাইগার স্পিনার আরাফাত সানির বোলিংয়ের সময়ও তার হাতের কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায় বলে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা।

পরবর্তীতে ১২ মার্চ চেন্নাইয়ের রামচন্দ্র শারীরিক শিক্ষা কেন্দ্রের পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তিনি। শেষ পর্যন্ত তার বোলিং অ্যাকশনে ক্রুটি ধরা পড়ায় আইসিসি থেকে নিষিদ্ধ করা হলো তাকে। বোলিং অ্যাকশন শুধরে আবারো পরীক্ষা দেয়ার পর সেই অ্যাকশন বৈধ হলেই আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন সানি। তার আগ পর্যন্ত নিষিদ্ধই থাকবেন এই টাইগার স্পিনার।

Leave A Reply