Deshprothikhon-adv

সপ্তাহজুড়ে ৭ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

7 lagoআফজাল হোসেন লাভলু, ঢাকা: সদ্য সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭টি কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো গত ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, সামিট পাওয়ার লিমিটেড, সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেড, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, উত্তরা ব্যাংক । কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭০ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ টাকা ১৮ পয়সা।

সামিট পাওয়ার: সামিট পাওয়ার লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১২ শতাংশ নগদ আর ৬ শতাংশ বোনাস। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৬ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮ টাকা ৭৩ পয়সা।

সামিট পূর্বাঞ্চল পাওয়ার: সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৩২ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩২ টাকা ২২ পয়সা।

বার্জার পেইন্টস: বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৭০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এর আগে কোম্পানিটি ১০০ শতাংশ অর্ন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছিল। এ নিয়ে আলোচিত বছরের জন্য কোম্পানিটি চূড়ান্ত লভ্যাংশ দিয়েছে ৩৭০ শতাংশ। কোম্পানিটির শেয়ার প্রতি কনসোলিডেটেড আয় (ইপিএস) হয়েছে ৬৪ টাকা ৩৭ পয়সা। শেয়ার প্রতি কনসোলিডেটেড প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে  ১৮৬ টাকা ৪২ পয়সা।

এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড: এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ট্রাস্টি কমিটি শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। আলোচিত বছরে এই ফান্ডের ইউনিট প্রতি (ইপিইউ) আয় হয়েছে ৪৬ পয়সা। ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৮০ পয়সা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: ব্যাংক খাতের কোম্পানি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৮ পয়সা এবং কনসোলিডেটেড ইপিএস ১ টাকা ২৬ পয়সা।  শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ২০ পয়সা এবং কনসোলিডেটেড এনএভি ১৪ টাকা ২৮ পয়সা  ।

উত্তরা ব্যাংক: উত্তরা ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৮ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা।

 

Leave A Reply