Deshprothikhon-adv

গভর্নর পদত্যাগ না করলে সরে দাঁড়াতেন অর্থমন্ত্রী!

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ ব্যাংকের সদ্যবিদায়ী গভর্নর ড. আতিউর রহমান সরে না দাঁড়ালে  রিজার্ভের অর্থ চুরির ঘটনায় অর্থমন্ত্রী আবুল মাল  আবদুল মুহিত মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতেন। এরই অংশ হিসেবে মঙ্গলবার (১৫ মার্চ) অর্থ মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে রেখেছিলেন অর্থমন্ত্রী।

জানা গেছে, গভর্নর সরে না দাঁড়ালে অর্থ মন্ত্রণালয়ের ওই সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী মন্ত্রিসভা থেকে পদত্যাগের ঘোষণা দিতেন। কিন্তু এর আগে ড. আতিউর রহমান পদত্যাগ করায় অর্থমন্ত্রী তার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান এবং পূর্বঘোষিত সংবাদ সম্মেলন শেষ পর্যন্ত বাতিল করেন। সরকারের দুজন মন্ত্রী এ তথ্য নিশ্চিত করেন। একই তথ্য পাওয়া গেছে  প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্ভরযোগ্য সূত্রেও।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে জানা গেছে, গভর্নর সরে না দাঁড়ালে অর্থমন্ত্রী আবুল মাল  আবদুল মুহিত মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে রেখেছেন আগে থেকেই। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত সোমবার তার এ অবস্থানের ইঙ্গিত দেন।

অর্থমন্ত্রীর এমন অনড় অবস্থানই ড. আতিউর রহমানের পদত্যাগের ঘটনাটি দ্রুত সময়ের মধ্যে হয়েছে। না হলে ড. আতিউর রহমানকে সরে দাঁড়াতে হতো ঠিকই। তবে, আরও কিছু সময় হয়ত তিনি পেতেন। জানা গেছে, অর্থমন্ত্রীর অনড় অবস্থান ও প্রধানমন্ত্রীর আনুকূল্য না পেয়ে গভর্নর ড. আতিউর রহমানও আর সময় না নিয়ে সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে নিজের পদত্যাগপত্র জমা দেন।

Leave A Reply