Deshprothikhon-adv

ইস্টার্ন লুব্রিকেন্টসের শেয়ার নিয়ে গুজব!

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

lubricants lagoআমিনুল ইসলাম, শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ইস্টার্ন লুব্রিকেন্টসের শেয়ারের দাম বাড়া নিয়ে সিকিউরিটিজ হাউজগুলোতে নানা গুজব ছড়িয়ে পড়ছে। সামনে কোম্পানিটের আরো ভাল ইপিএস আসবে বলে এমন গুজব ছড়িয়ে পরেছে বাজারে। ফলে গুজবে মেতে উঠছেন বিনিয়োগকারীরা।

আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের আধা ঘণ্টার মধ্যে বিক্রেতা উধাও হয়ে গেছে ইস্টার্ন লুব্রিকেন্টসের শেয়ারের। এতে কোম্পানির শেয়ারটি হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে। সামনে ভাল ইপিএস আসবে এমন গুজব ছড়িয়ে পরেছে বাজারে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বেলা ১০টা ৫৪ মিনিট পর্যন্ত কোম্পানিটির স্ক্রিনে সর্বশেষ ১৪ হাজার ৯৪৩ টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ৬৭৮ টাকা ২ পয়সা দরে। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ৬৩০ টাকা ৯০ পয়সা।

প্রসঙ্গত, গত ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরে ইস্টার্ন লুব্রিকেন্টস শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার পুরোটাই নগদ। এই কোম্পানিটি ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। অর্ধ বার্ষিক রিপোর্ট পর্যালচনা করলে দেখা যায় যে তৈল আমদানি করে কোম্পানিটি ভাল মুনাফা করেছিল।

Leave A Reply