Deshprothikhon-adv

ডিএসইতে দেড় ঘণ্টায় লেনদেন ১০৪ কোটি টাকা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dse-cseশেয়ারবার্তা টোয়েন্টিফোর ডটকম, ঢাকা: পুঁজিবাজারে আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেলা ১২টা পর্যন্ত উত্থানে লেনদেন চলছে। তবে লেনদেনের শুরুতে উধ্র্বমুখী পও্রবনতা বিরাজ করছে। এদিন ডিএসইতে দেড় ঘণ্টায় ১০৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টি কোম্পানির শেয়ারের। আর দর কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৪৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭০৮ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের দেড় ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭১৫ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

Leave A Reply