Deshprothikhon-adv

ডিএসইর মোবাইল ট্রেডিংয়ে থাকছে না চার্জ

0

Dse-Mobileফাইজান আহম্মেদ, শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মোবাইল লেনদেন চালু হচ্ছে আনুষ্ঠানিকভাবে আগামী ৯ মার্চ বুধবার । তবে এই ট্রেডিংয়ে প্রাথমিকভাবে কোনো চার্জ ধরা হচ্ছে না। ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক স্বপন কুমার বালা বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ রোববার দুপুরে ডিএসইতে মোবাইল ট্রেডিং সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এখন সিকিউরিটিজ হাউজগুলোর নতুন ব্র্যাঞ্চ খোলার অনুমতি নেই। মোবাইল ট্রেডিং চালু করা হলে দূরের বিনিয়োগকারীরা ট্রেড করতে পারবেন। ইতোমধ্যে ডিএসই ২৩৪ ব্রোকারেজকে এ বিষয়ে প্রশিক্ষণ দিয়েছে জানিয়ে তিনি বলেন, প্রথম দিকে এই ট্রেডিংয়ে কোন চার্জ নেওয়া হবে না। তবে কয়েক মাস পরে চার্জ নেওয়া হবে। কত নেওয়া হবে সেটা পরে জানানো হবে।

আবার মোবাইলে ‘রবি’ গ্রাহকরা ট্রেড চলাকালীন ফ্রি ডাটা সার্ভিস পাবেন বলেও জানান তিনি। ডিএসই’র এমডি বলেন, মোবাইল ট্রেডিং গত ফেব্রুয়ারিতে আনুষ্ঠানিকভাবে চালুর কথা থাকলেও তা হয়নি। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত দেশের বাইরে ছিলেন। তাই আগামী ৯ মার্চ এর উদ্বোধনের দিন ঠিক করা হয়েছে।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, মোবাইলে ট্রেড করতে চাইলে সিকিউরিটিজ হাউজগুলোর মাধ্যমে করতে হবে। রেজিস্ট্রেশনের মাধ্যমে একজন মোবাইল ট্রেডার তার লেনদেনের অর্ডার সম্পন্ন হয়েছে কি না তা জানতে পারবেন। তবে লেনদেন করতে চাইলে প্রতিবার অর্ডার দেওয়ার ক্ষেত্রে বিনিয়োগকারীকে পাসওয়ার্ড দিতে হবে বলে জানান তিনি। সংবাদ সম্মেলনে আরও ছিলেন ডিএসই প্রধান রেগুলেটরি অফিসার জিয়াউল হাসান খান, প্রধান অর্থ কর্মকর্তা আবুল মতিন পাটোওয়ারি প্রমুখ।

 

Leave A Reply