Deshprothikhon-adv

যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা জনবল নেবে

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

nasaনতুন নতুন আইডিয়া খুঁজছে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা। নাসার ‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জে’ অংশগ্রহণের মাধ্যমে যুক্তরাষ্ট্রের ওই সংস্থায় চাকরিরও সুযোগ রয়েছে। আর তাই তো দ্বিতীয়বারের মতো বাংলাদেশে শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। প্রতিযোগিতায় বিজয়ীরা নাসায় চাকরির সুযোগ পাবেন।

নিবন্ধনের নিয়ম
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) স্টুডেন্টস ফোরামের ওয়েবসাইটে গিয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করা যাবে। ‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’ সম্পর্কে তথ্য আদান প্রদানের লক্ষ্যে বাংলাদেশের ৬৪টি জেলায় ১০০ টি শিক্ষাপ্রতিষ্ঠানে সেমিনার করবে বেসিস। এ ছাড়া প্রতিযোগিতা সম্পর্কিত কোনো তথ্যের জন্য ই-মেইল করা যাবে bsf@basis.org.bd এবং project3@basis.org.bd ঠিকানায়।

নিবন্ধন শুরু: ২২ ফেব্রুয়ারি ২০১৬

যোগ্যতা
নাসার প্রতিযোগিতায় জয়ী হতে টিম সমন্বয়, যোগাযোগে; বিশেষ করে ভাষার দক্ষতা ও বাজেট সমন্বয়ের বিষয়টিতে অধিক গুরুত্ব দেওয়া হবে। বিমান চালনবিদ্যা, স্পেস স্টেশন, সোলার সিস্টেম, তথ্যপ্রযুক্তি, পৃথিবী ও মঙ্গল গ্রহে যাওয়ার বিষয়ে বিভিন্ন সমস্যা সমাধানের ধারণা নিয়ে হবে প্রতিযোগিতা।

প্রতিযোগিতার সময়: ২৪ এপ্রিল ২০১৬

প্রতিযোগিতা
নাসা আয়োজিত এ প্রতিযোগিতা বাংলাদেশের ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে বড় পরিসরে আয়োজিত হচ্ছে। যে কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এই আয়োজনে আসবেন ইন্টারন্যাশনাল স্পেস অ্যাপস প্রতিযোগিতার কর্মকর্তারাও।

Leave A Reply