Deshprothikhon-adv

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় রাম মাধব

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

pm-bgpপ্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন সফররত ভারতীয় জনতা পার্টির (বিজিপি) সাধারণ সম্পাদক রাম মাধব। শনিবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতকালে এ প্রশংসা করেন তিনি।

রাম মাধব বলেন যে, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে স্থিতিশীলতা এসেছে। তার (শেখ হাসিনা) যোগ্য নেতৃত্বে বাংলাদেশের যে উন্নয়ন হচ্ছে তা অতুলনীয়। প্রধানমন্ত্রীর সঙ্গে রাম মাধবের সাক্ষাতের পর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়টি জানান।

সাক্ষাতকালে বাংলাদেশ-ভারত সম্পর্ক প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তার সরকার দু’দেশের সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উন্নয়নতে তরান্বিত করছে। এসময় স্থলসীমা চুক্তি বাস্তবায়নের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর তৎকালীন সেনাপ্রধান জিয়াউর রহমান সামরিক আইন জারি করে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্ঠিত হন। পরবর্তীতে জিয়ার মৃত্যুর পর সেনাবাহিনী প্রধান এরশাদ সামরিক আইন জারি করে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্ঠিত হন। রাষ্ট্রিয় ক্ষমতা আসার পরই এই দুই সেনা শাসক রাজনৈতিক দল গঠন করেন। পরবর্তীতে উচ্চ আদালত জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহণকে অবৈধ হিসাবে রায় দেন।

জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহণের পর রাজনৈতিক দল গঠন এবং তার ক্ষমতা গ্রহণকে আদালতের অবৈধ ঘোষণা করার বিষয়টিও সাক্ষাতকালে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, তার দল আওয়ামী লীগ গণতন্ত্রের প্রশ্নে কখনো আপোষ করে নাই। আওয়ামী লীগই দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আগামী ২২ মার্চ এই নির্বাচন শুরু হচ্ছে। বাংলাদেশের ইউনিয়ন পরিষদ নির্বাচন ভারতের পঞ্চায়েত নির্বাচনের মতো।

সাক্ষাতকালে রাম মাধব বলেন, বাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যে থাকতে হবে। বাংলাদেশের সংখ্যালঘুদের নিরাপত্তা এবং অধিকার নিশ্চিতে তার (শেখ হাসিনা) সরকারের নেয়া পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি।

সাক্ষাতকালে আরো উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী ও ইকবাল সোবহান চৌধুরী, মূখ্য সচিব আবুল কালাম আজাদ এবং বাংলাদেশে ভারতের রাষ্ট্রদূত  হর্ষ ভি শৃঙ্গলা।

Leave A Reply