Deshprothikhon-adv

সপ্তাহজুড়ে ৭ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

0

dividentআমিনুল ইসলাম,ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭টি কোম্পানি সদ্য সমাপ্ত সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো গত ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিগুলো হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এবং ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, ওয়ান ব্যাংক, সিনোবাংলা, হাইডেলবার্গ সিমেন্ট।  কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

লাফার্জ সুরমা সিমেন্ট:
লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এর আগে কোম্পানিটি অন্তর্র্বতীকালীন ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। সবমিলিয়ে সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দিল কোম্পানিটি।

কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ১ টাকা ৯৭ পয়সা। আর শুধু লাফার্জের ইপিএস হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ৩৭ পয়সা। আর শুধু লাফার্জের এনএভি হয়েছে ১২ টাকা ৩ পয়সা।

সাউথইস্ট ব্যাংক:
সাউথইস্ট ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৫ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৯ টাকা ৬৭ পয়সা।

সিঙ্গার বাংলাদেশ:
সিঙ্গার বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এর আগে কোম্পানিটি ৪০ শতাংশ অন্তর্র্বতীকালীন লভ্যাংশ দিয়েছিল। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮১ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ৪৮ পয়সা।

ফিনিক্স ফাইন্যান্স:
ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৮ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২০ টাকা ৭৬ পয়সা।

ওয়ান ব্যাংক:
ওয়ান ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মদ্যে ১২ শতাংশ ক্যাশ এব্ং ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা।

সিনোবাংলা :

সিনোবাংলা ইন্ডাস্টিজ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে পুরোটাই ক্যাশ। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ টাকা ৯৩ পয়সা।

হাইডেলবার্গ সিমেন্ট:
হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০০ শতাংশ  ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ টাকা ৮১ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১০২ টাকা ২৭ পয়সা।

Leave A Reply