Deshprothikhon-adv

লাফার্জ সুরমা সিমেন্টের বিনিয়োগকারীরা হতাশ

0

lafarge cement lagoফাতিমা জাহান:  পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট কোম্পানি লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এর আগে কোম্পানিটি অন্তর্র্বতীকালীন ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। তবে ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীরা কিছুটা হতাশ হয়েছেন।

অনলাইন পোর্টাল শেয়ারবার্তা টোয়েন্টিফোর ডটকমে ফোন করে হতাশা প্রকাশ করে এক বিনিয়োগকারীরা বলেন, লাফার্জ সুরমা সিমেন্ট বিনিয়োগকারীদের আরো ভালো ডিভিডেন্ড দিতে পারবো। তবে কোম্পানির ঘোষিত ডিভিডেন্ডে আমরা হতাশ হয়েছি।

উল্লেখ্য সবমিলিয়ে সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দিল কোম্পানিটি।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ১ টাকা ৯৭ পয়সা। আর শুধু লাফার্জের ইপিএস হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ৩৭ পয়সা। আর শুধু লাফার্জের এনএভি হয়েছে ১২ টাকা ৩ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জুন অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ এপ্রিল।

Leave A Reply