Deshprothikhon-adv

পুঁজিবাজারকে গতিশীল করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করব- টিটু

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসই ব্রোকারস এসোসিয়েশন অব বাংলাদেশ প্রথম এজিএম গতকাল হোটেল পুর্বানীতে অনুষ্ঠিত হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেক হোল্ডারদের নিয়ে গঠিত হয়েছে নতুন এই এসোসিয়েশন। পুঁজিবাজার শক্তিশালী ঐক্যবদ্ধ ভাবে কাজ করছে এই এসোসিয়েশনটি।

একই সঙ্গে বিনিয়োগকারীদের সচেতন করতে প্রতিষ্ঠানগুলোর বিভাগীয় শহরে সচেতনতামূলক কর্মসূচিও গ্রহণ করবে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা। ব্রোকার হাউসের সদস্যদের নিয়ে এটিই দেশের প্রথম এসোসিয়েশন। সংগঠনের ১৫ সদস্যের পরিচালনা পর্ষদে মধ্যে উপস্থিত ছিলেন- কাজী ফিরোজ রশিদ, মোহাম্মদ মিজানুর রহমান খান, হানিফ ভূঁইয়া, শরিফ আতাউর রহমান, মোস্তাক আহমেদ সিদ্দিকী, এ এস শহীদুল হক বুলবুল।

ডিএসই ব্রোকারস এসোসিয়েশনের আহ্বায়ক আহসানুল ইসলাম টিটু বলেন, বর্তমান পুঁজিবাজারকে কিভাবে গতিশীল করা যায়, বাজারে ভাল শেয়ার, নতুন টাকা কিভাবে বিনিয়োগ করা যায় সে বিষয় আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করব।

আমাদের দেশের পুঁজিবাজারে এখন বড় সমস্যা হচ্ছে বিনিয়োগকারীদের সচেতনতার অভাব। এটি না থাকার কারণে লাভের আশায় আসা বিনিয়োগকারীরা ক্ষতির সম্মুখীন হন। তাই আমরা চেষ্টা করব পুঁজিবাজার শক্তিশালী ও বিনিয়োগকারীর স্বাথরক্ষা করতে। এ সময় তিনি জানান, বিনিয়োগকারীদের সচেতন করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ জেলা ও বিভাগীয় শহরে সচেতনতামূলক কর্মসূচিও গ্রহণ করবে সংগঠনটি।

ব্রোকারস এসোসিয়েশন সদস্য খুজিস্তা নূর-ই-নাহারীন বলেন, বাজার উন্নয়নে আমরা সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করব। বেশ কিছুদিন বাজার অস্থিতিশীল অবস্থা থাকায় বিনিয়োগকাররাী দু:চিন্তায় পড়ছেন।  বিনিয়োগকারীদের বাজাওে আস্থা ফিরে আনতে যা যা করনীয় তাই করব।
স্টাফ রিপোর্টার

Leave A Reply