Deshprothikhon-adv

ন্যাশনাল টিউবসের স্টক ডিভিডেন্ড ঘোষণা

0

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল টিউবস লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড  ঘোষণা করেছে। গতকাল অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮৭.৫৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৯.১১ টাকা (মাইনাস)। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর সকাল ১১টায় ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর। উল্লেখ্য, ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর বিনিয়োগকারীদের ২০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সে সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৪.৯৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ৩১৫.৮৭ টাকা। কোম্পানির কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস)  হয়েছিলো ১৩.৮৯ টাকা।
স্টাফ রিপোর্টার

Leave A Reply