Deshprothikhon-adv

টানা দরপতনের প্রতিবাদে ডিএসইর সামনে বিক্ষোভ

0

পুঁজিবাজারে টানা দরপতনে প্রতিবাদে গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিক্ষোভ করেছেন বিনিয়োগকারীরা। গতকাল দুপুরে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে ডিএসইর সামনে বিনিয়োগকারীরা মানববন্ধনে করে।

মানববন্ধনকালে বিনিয়োগকারীরা হুঙ্কার দিয়ে বলেন, এভাবে পুঁজিবাজার চলতে পারে না। গত সাড়ে পাঁচ বছর ধৈর্য্য ধরে একটি স্থিতিশীল বাজার পাচ্ছি না। বাজার আজ ভাল তো কাল খারাপ। এ পরিস্থিতিতে আর কত কাল চলবে। পুঁজিবাজারকে অনতিবিলম্বে স্থিতিশীল করার দাবি জানিয়েছেন তারা।

এ বিষয়ে বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী বলেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় কাজ করছে না। তিনি একের পর এক আইপিও অনুমোদন দিয়ে বাজারকে ধ্বংস করছেন।  বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যু নিয়ে পুঁজিবাজারকে অস্থিতিশীল করা হচ্ছে।

অন্যদিকে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন সময়ে বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে পুঁজিবাজারকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। বেশিরভাগ কোম্পানির শেয়ার দর তলানিতে এসে ঠেকেছে। এতে বিনিয়োগকারীরা পুঁজি হারিয়ে নি:স্ব হয়ে পড়ছেন।

এমতাবস্থায় যদি বাজারকে স্থিতিশীল করা না হয় তাহলে বিএসইসির চেয়ারম্যানসহ অন্যান্য কমিশনারকে পদত্যাগ করতে হবে। যারা বাজার স্থিতিশীলতার তথা বিনিয়োগকারীদের স্বার্থে কাজ করবে আমরা তাদেরকে নীতিনির্ধারণী মহলের আসনে চাই।

স্টাফ রিপোর্টার

Leave A Reply