Deshprothikhon-adv

ব্যাংকের এক্সপোজার লিমিট ২ বছর বাড়ানো উচিত

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

sonargar-আ’লীগের বর্ষীয়ান নেতা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, পুঁজিবাজার দেশের অর্থনীতির জন্য গুরুত্বপূর্ণ। এখানে আরও বহুজাতিক কোম্পানি নিয়ে আসা হবে। পুঁজিবাজারে ব্যাংকের এক্সপোজার লিমিট ২ বছর বাড়ানো উচিত বলে মনে করেন তিনি।

এছাড়া ২০১৬ সালের জুলাই মাস পর্যন্ত এই সময়সীমা বেঁধে দেওয়া ঠিক না বলেও মন্তব্য করেন তিনি। শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ডিএসই ব্রোকারেস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এ সব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. খায়রুল হোসেন বলেন, বিএসইসি ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হওয়ার পর থেকে বিদেশী বিনিয়োগকারীরা এ দেশে বিনিয়োগ নিয়ে ভাবতে শুরু করেছে। আর ফিন্যান্সিয়াল রিপোর্টিং এ্যাক্ট পাস হওয়ায় পুঁজিবাজারে স্বচ্ছতা বাড়বে বলে মনে করেন তিনি।

খায়রুল হোসেন আরও বলেন, তাদের কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই সম্ভাবনার বীজ বপন করে যাচ্ছে। আর বিএসইসি শুধু নিয়ন্ত্রক সংস্থা হিসেবে নয়, সুবিধা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে ভূমিকা পালন করে থাকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- ডিএসই ব্রোকারেস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু।

বক্তব্য রাখেন- কাজী ফিরোজ রশিদ এমপি, এফবিসিসিআইয়ের সভাপতি মাতলুব আহমেদ ও ডিএসইর চেয়ারম্যান সিদ্দিকুর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন— ডিএসইর পরিচালক শাকিল রিজভী, আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফায়েকুজ্জামান, এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আলী ফালু, বাংলাভিশনের চেয়ারম্যান আবদুল হক প্রমুখ।

আমিনুল ইসলাম

Leave A Reply