Deshprothikhon-adv

পুঁজিবাজারে ৭ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

0

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্থবছরের  জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ৭ কোম্পানি। এগুলো হলো: ফু-ওয়াং সিরামিকস, মালেক স্পিনিং, সি অ্যান্ড এ টেক্সটাইল, লিবরা ইনফিউশন, মুন্নু সিরামিকস, এএমসিএল প্রাণ , গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ । মঙ্গলবার অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ফু-ওয়াং সিরামিক:
ফু-ওয়াং সিরামিক শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার পুরোটাই বোনাস। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ৩৫ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ নভেম্বর।

মালেক স্পিনিং:
বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিং মিলস লিমিটেড ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.০৫ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ হয়েছে (এনএভিপিএস) ৪৪.৮৩ টাকা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭  ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর।

সি অ্যান্ড এ টেক্সটাইল:
বস্ত্র খাতের কোম্পানি সি অ্যান্ড এ টেক্সটাইল লিমিটেড ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩৪১ কোটি ১৭ লাখ ৬০ হাজার টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৭.৫৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১.৮৮ টাকা । এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪  ডিসেম্বর, সকাল সাড়ে ৯টায়, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর।

মুন্নু সিরামিকস:
মুন্নু সিরামিকস লিমিটেড ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৯৫.১১ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৪৭ টাকা (মাইনাস)। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০  ডিসেম্বর সকাল ১০ টায় কোম্পানির প্রধান কার্যালয়, ধামরাইয়ে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ নভেম্বর।

লিবরা ইনফিউশন:
ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি লিবরা ইনফিউশন লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৫৭৩.০০ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৭.২৪ টাকা ।
এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭  ডিসেম্বর, সকাল ১১টায় ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ নভেম্বর।

এএমসিএল প্রাণ:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এএমসিএল প্রাণ শেয়ারহোল্ডারদের জন্য ৩২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে; যার পুরোটাই নগদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ১৯ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৩ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর।

গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ:

পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.২৩ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৩.৫৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ (এনওসিএফপিএস) ২.১১ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর সকাল ৯ টায়, ফ্যাক্টরী প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর। উল্লেখ্য, ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

Leave A Reply