Deshprothikhon-adv

অ্যালায়েন্স সিকিউরিটিজের অ্যাকাউন্ট তদন্তে নেমেছে ডিএসই

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

অ্যালায়েন্স সিকিউরিটিজ অ্যান্ড ম্যানেজমেন্ট লিমিটেডের বিভিন্ন অ্যাকাউন্টের লেনদেনের তদন্তে নেমেছে এবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য অ্যালায়েন্স সিকিউরিটিজ অ্যান্ড ম্যানেজমেন্ট লিমিটেডের মালিকানা ও পরিচালনা পর্ষদ নিয়ে দীর্ঘদিন ধরে অন্তকোন্দল চলছে।

আর এ অন্তকোন্দল আদালত পর্যন্ত গড়িয়েছে। বর্তমানে অ্যালায়েন্স সিকিউরিটিজের মালিকানা নিয়ে দ্বন্ধ আদালতে বিচারাধীন অবস্থায় আছে। পর্ষদের এ কোন্দলের কারণে মাঝে কোম্পানির লেনদেন এবং কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাও ঝুঁকির মুখে পড়ে। সর্বশেষ শুনানিতে আদালতের নির্দেশে কোম্পানির সকল ধরনের লেনদেন চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালকের নিয়ন্ত্রনে পরিচালনা করার নির্দেশ প্রদান করা হয়।

এতে করে কোম্পানির অচলাবস্থা অনেকটাই কাটবে বলে মনে করছেন কোম্পানির বিনিয়োগকারী এবং বাজার সংশ্লিষ্টরা। এদিকে পরিচালনা পর্ষদের সদস্যদের বিভিন্ন অ্যাকাউন্টে সন্দেহজনক লেনদেনের অভিযোগে তদন্তে নেমেছ ডিএসই কর্তৃপক্ষ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, অ্যালায়েন্স সিকিউরিটিজের মামলা চলাকালীন সময়ে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ কোম্পানির চেয়ারম্যানের মালিকানায় থাকা বিভিন্ন অ্যাকাউন্টের ট্রেডার ওয়ার্ক স্টেশনের (টিডব্লিউএস) তদন্ত শুরু করে।

অ্যাকাউন্টগুলোতে কোনো ধরনের সন্দেহজনক বা অনিয়ম হয়েছে কিনা তার তদন্তের মধ্যেই বাকি পরিচালক এবং তাদের আত্মীয়দের বিভিন্ন অ্যাকাউন্টের টিডব্লিউএস লেনদেনের তদন্তের দাবি ওঠে। এর প্রেক্ষিতে ডিএসই কর্তৃপক্ষ অ্যাকাউন্টগুলো নিয়ে তদন্ত শুরু করে। অ্যালায়েন্স সিকিউরিটিজের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, চেয়ারম্যানের অনুরোধের প্রেক্ষিতেই বাকি অ্যাকাউন্টগুলো নিয়ে তদন্ত করা হচ্ছে।

চেয়ারম্যানের অ্যাকাউন্ট নিয়ে তদন্তকে ফলপ্রসূ করার জন্য পরিচালকদের সাথে সংশ্লিষ্ট বাকি অ্যাকাউন্ট নিয়ে তদন্ত করার জন্য কোম্পানির পক্ষ থেকেই আবেদন করা হয়। নতুন করে হাউজটির ১২টি বেনিফিসিয়ারি অ্যাকাউন্ট এবং দুটি টিডব্লিউিএস অ্যাকাউন্ট নিয়ে তদন্ত করার অনুরোধ জানানো হয়েছে।

স্টাফ রিপোর্টার, ঢাকা

Leave A Reply