Deshprothikhon-adv

বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দেবে এসজেআইবি সিকিউরিটিজ

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

shajalal brokajস্টাফ রিপোর্টার, ২৯ আগষ্ঠ, ঢাকা: বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ডিএসই তালিকাভুক্ত ব্রোকারেজ হাউজ শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।পুঁজিবাজারকে সম্প্রসারণে শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (এসজেআইবি) কাজ করছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ। এরই অংশ হিসেবে প্রতিষ্ঠানটি দেশি-বিদেশি বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দিতে প্রস্তুত রয়েছে এ সিকিউরিটিজ হাউজ।

শনিবার প্রতিষ্ঠানটির ‘বিজনেস ডেভেলপমেন্ট মিটিংয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলহাজ মহিউদ্দীন আহমেদ। ছবি মহুবার। নি এ সব কথা বলেন। শনিবার প্রতিষ্ঠানটির ‘বিজনেস ডেভেলপমেন্ট মিটিংয়ে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসেন এতে সভাপতিত্ব করেন।

এতে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান মো. সানাউল্লাহ সাহিদ। এসময় সেখানে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মহিউদ্দিন আহমেদ বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের পুঁজিবাজারের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি মনে করেন, পুঁজিবাজার উন্নয়নের মাধ্যেমে দেশের অর্থনীতির সার্বিক উন্নয়নে অবদান রাখা সম্ভব। তিনি বলেন, আমরা পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) গাইড লাইন অনুয়ায়ী কাজ করছি।

এর মাধ্যমে বিনিয়োগকারী ও প্রতিষ্ঠান উভয়ের স্বার্থ রক্ষা করা সম্ভব বলে মনে করি। অনুষ্ঠানে উপস্থিত প্রতিষ্ঠানটির বিভিন্ন শাখার কর্মকর্তারা। ছবি মহুবার। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) মো. আনোয়ার হোসেন বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দিতে বদ্ধ পরিকর এসজেআইবি সিকিউরিটিজ। নিজস্ব বিনিয়োগের পাশাপাশি গ্রাহকের মার্জিন সুবিধা প্রদান করে পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে ভূমিকা রেখে চলছে এ প্রতিষ্ঠান।

তিনি বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড তার নিজস্ব রিসার্চ টিমের মাধ্যমে তালিকাভুক্ত কোম্পানির আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদেরকে তথ্য প্রদান করে। এতে করে বিনিয়োগকারীরা সহজে তাদের বিনিয়োগে সিদ্ধান্ত নিতে পারেন। প্রাতিষ্ঠানিক ও বড় বিনিয়োগকারী এবং নারীদের লেনদেন করার জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান তিনি।

আনোয়ার হোসেন বলেন, প্রতিদিনের লেনদেন শেষে ই-মেলের মাধ্যমে বিনিয়োগকারীর পোর্টফোলিও পাঠিয়ে দেওয়া হয়। বিনিয়োগ সুবিধা ছাড়াও স্বল্পতম সময়ে বিও হিসাব খোলা, আইপিও আবেদন জমা দেয়াসহ ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের মাধ্যমে দেশের ১০টি স্থানে বিনিয়োগকারীদের সেবা প্রদান করে যাচ্ছে এসজেআইবি সিকিউরিটিজ লিমিটেড।

Leave A Reply