শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা ষ্টক এক্সচেঞ্জে (ডিএসই ) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় নতুন ৩ কোম্পানি উঠে এসেছে। কোম্পানি ৩টি হলো: প্যারামাউন্ট টেক্সটাইল, আমান ফিড এবং ফু ওয়াং ফুড । ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্যারামাউন্ট টেক্সটাইল: আজ প্যারামাউন্ট টেক্সটাইল টেক্সটাই‌লের শেয়ার লেনদেন হয়েছে ৭০ লাখ ৯০ হাজার ১২১টি। যার বাজার মুল্য ছিলো ৪৩ কোটি ৬০ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৪র্থ স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ২ টাকা ৫০ পয়সা বা ৪.২৩ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৫৯ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৬১ টাকা ৬০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, প‌্যারামাউন্ট টেক্সটাই‌লের পিই রেশিও ১৩.৫৯। গতবছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ক‌্যাশ এবং ৫ শতাংশ বোনাস ডি‌ভি‌ডেন্ড দিয়েছে। সমাপ্ত অর্থবছরের ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৪০ পয়সা।আগের বছর ইপিএস ছিল৩ টাকা৬৫ পয়সা।

আমান ফিড: আজ আমান ফি‌ডের শেয়ার লেনদেন হয়েছে ৪৩ লাখ ৩৭ হাজার ৭৫৩টি। যার বাজার মুল্য ছিলো ৩২ কোটি ৬৬ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ৪ টাকা বা ৫.৫৫ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল৭২ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৭৬ টাকা ১০ পয়সা।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, আমান ফি‌ডের পিই রেশিও ২৭.০৫। গতবছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ও ২.৫০ শতাংশ বোনাস ডিভিডেন্ড দিয়েছে। সমাপ্ত অর্থবছরের ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২ টাকা ১১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ২১ পয়সা।

ফু ওয়াং ফুড: আজ ফু ওয়াং ফু‌ডের শেয়ার লেনদেন হয়েছে ১ কোটি ১৩ লাখ ৫৭ হাজার ১২৬টি। যার বাজার মুল্য ছিলো ২৬ কোটি ২৭ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ১০ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ৫০ পয়সা বা ২.১৯ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২২ টাকা ৮০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ২৩ টাকা ৩০ পয়সা।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, ফু ওয়াং ফু‌ডের পিই রেশিও ৬৭.২১। গতবছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ১.৬৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। সমাপ্ত অর্থবছরের ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে২৬ পয়সা।আগের বছর ইপিএস ছিল ৫৩ পয়সা।