শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ঔষধ ও রসায়ন খাতের কোম্পানি রেনেটা লিমিটেড ৩০ জুন ২০২০ অর্থবছরের জন্য ১৪০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৩০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়। আগের বছর কোম্পানিটি ১১০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল। এর মধ্যে ছিল ১০০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক। সমাপ্ত অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬.৬২ টাকা। আগের বছর অর্থাৎ (২০১৮-১৯) অর্থবছরে যা ছিল ৪৩.১৬ টাকা।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪৩.১৪ টাকা। আগের বছর ছিল ২০৬.৪০ টাকা।কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে ৫১.৯১ টাকা। আগের বছর যা ছিল ৪৬.৮০ টাকা। আর কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে কনসুলেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৫.২৯ টাকা। আগের বছর অর্থাৎ (২০১৮-১৯) কোম্পানিটির সমন্বিত ইপিএস ছিল ৪২.৩৯ টাকা।

কোম্পানিটির কনসুলেটেড শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪৫.৬৫ টাকা। আগের বছর ছিল ২০৯.৯১ টাকা। কোম্পানিটির কনসুলেটেড নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে ৫২.৮৯ টাকা। আগের বছর ছিল ৪৭.৭৬ টাকা।

আগামী ১৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল ১১ টায় ডিজিটাল প্লাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

Share