শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা । কোম্পানিগুলো হলো: গ্লোবাল ইন্সুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৯ অর্থবছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৫১ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.২৮ টাকা। গত বছরের একই সময়ে ছিল ১১.২৭ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

এস আলম কোল্ড রোল্ড স্টিল লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এস আলম কোল্ড রোল্ড স্টিল লিমিটেড ৩০ জুন, ২০২০ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আগের বছর কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। এর আগের বছর কোম্পানির ইপিএস ছিল ১.০৫ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে (এনএভি) ১৯.০১ টাকা। এর আগের বছর ছিলো ১৯.৪৬ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

রানার অটোমোবাইলস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত রানার অটোমোবাইলস লিমিটেড ৩০ জুন, ২০২০ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়। আগের বছর ২০১৯ সালে কোম্পানিটি ১৫ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল। এর মধ্যে ১০ শতাংশ ক্যা্শ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ছিল।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৯৭ টাকা। একই সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৩.৩৯ টাকা। আগের অর্থবছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ৫.০৭ টাকা। একই বছরের ৩০ জুন কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) ছিলো ৬৫.৪৯ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ২১ ডিসেম্বর।