শেয়ারবার্তা ২৪ডটকম, ঢাকা: দেশের সম্পদ ও জীবনের ঝুঁকির শতভাগ বীমার আওতায় নিয়ে আসা সরকারের মিশন বলে জানিয়েছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী। খুলনা বীমা মেলা উপলক্ষ্যে আজ বুধবার কর্তৃপক্ষের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আইডিআরএ চেয়ারম্যান বলেন, বীমাখাতে সরকারের লক্ষ্য হলো আপামর জনসাধারণকে ধাপে ধাপে বীমার আওতায় নিয়ে আসা। মানুষের জীবন, স্বাস্থ্য ও সম্পদের বিভিন্ন অর্থনৈতিক ঝুঁকি মোকাবেলার মাধ্যমে অন্যতম মানবাধিকার হিসেবে সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করা।

শফিকুর রহমান পাটোয়ারী আরো বলেন, বীমাখাতে সরকারের ভিশন ও মিশন বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২৪ ও ২৫ জানুয়ারি খুলনায় দু’দিনব্যাপী চতুর্থ বীমা মেলা ২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বিআইএ এবং বিআইএফ এ মেলা আয়োজনে সহযোগিতা করছে।

আইডিআরএ চেয়ারম্যান বলেন, বীমার উপকারীতা সম্পর্কে জনগণকে অবহিত করার জন্য বীমার প্রচার বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। এ লক্ষ্যে বীমাশিল্পের উন্নয়নে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বিভিন্ন পদেক্ষেপ গ্রহণ ও তা বাস্তবায়ন করেছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের সদস্য গকুল চাঁদ দাস, সদস্য বোরহান উদ্দিন আহমেদ, সদস্য ড. এম মোশাররফ হোসেন; নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) ড. শেখ মহ. রেজাউল ইসলাম, নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ, পপুলার লাইফের সিইও এবং বিআইএফ’র প্রেসিডেন্ট বিএম ইউসুফ আলী প্রমুখ।