Deshprothikhon-adv

৬ কোম্পানির ইপিএসের মধ্যে ১টিতে চমক!

0

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে ১টি কোম্পানির ইপিএস বেড়েছে, একটি কোম্পানি লোকসানে, এছাড়া ৩টি কোম্পানির আয় কমেছে, একটি কোম্পানির আয় অপরিবর্তিত। কোম্পানিগুলো হলো: জেমআই সিরিঞ্জ: জেমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল সার্ভিসেস লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’১৮) অনিরীক্ষত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৪ পয়সা। আগের বছর একই সময় ছিল ১ টাকা ৩৯ পয়সা। ছয় মাসে (জুলাই-ডিসেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৪ পয়সা। আগের বছর একই সময় ছিল ২ টাকা ১৭ পয়সা। ৩১ ডিসেম্বর,১৮ শেষে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭০ টাকা ৯৫ পয়সা।

এপ্রেক্স স্পিনিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত এপেক্স স্পিনিংয়ের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৬ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৮৭ পয়সা। আয় সামান্য কমেছে। ছয় মাসে (জুলাই-ডিসেম্বর,১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ১ টাকা ৩১ পয়সা। ৩১ ডিসেম্বর,১৮ শেষে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩ টাকা ৪৪ পয়সা।

এপ্রেক্স ফুড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এপেক্স ফুড লিমিটেডের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৩৯ পয়সা। ছয় মাসে (জুলাই-ডিসেম্বর,১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৫ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৮১ পয়সা। ৩১ ডিসেম্বর,১৮ শেষে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২০ টাকা ৯১ পয়সা।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত অলটেক্স ইন্ডাস্ট্রিজ দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৪ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৮৮ পয়সা। ছয় মাসে (জুলাই-ডিসেম্বর,১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৯৯ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৩ টাকা ৪ পয়সা। ৩১ ডিসেম্বর,১৮ শেষে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ১৪ পয়সা।

প্রাইম টেক্সটাইল: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম টেক্সটাইল অর্ধবার্ষিক (জুলাই’১৮-ডিসেম্বর’১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, অর্ধবার্ষিকে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৮ পয়স। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৮ পয়সা। এদিকে অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত তিন মাসে ইপিএস হয়েছে ২১ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২১ পয়সা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪ টাকা ৬ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৮ টাকা ২৯ পয়সা।

মোজাফফর হোসেন স্পিনিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেডের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্যমতে, আলোচ্য সময়ে কোম্পানির রিস্টার্টেড শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২২ পয়সা।

ছয় মাসে (জুলাই-ডিসেম্বর,১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫০ পয়সা। ৩১ ডিসেম্বর,১৮ শেষে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ২৭ পয়সা।

Comments are closed.