dse lago curentশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ডিএসইর তদন্তের জবাব দিয়েছে পুজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। কোম্পানিগুলে হলো- এমবি ফার্মা লিমিটেড ও মডার্ণ ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিং লিমিটেড। এ ২ কোম্পানির শেয়ার লেনদেনে প্রভাব ফেলবে এমন কোনো তথ্য নেই বলে ডিএসইর তদন্তের পরিপ্রেক্ষিতে জানিয়েছে উল্লেখিত কোম্পানি দুইটির কতৃপক্ষ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানি দুইটির কাছে গতকাল ২৮ আগস্ট চিঠি পাঠায়। এর জবাবে কোম্পানি দুইটির পক্ষ থেকে জানানো হয়, শেয়ার লেনদেনে প্রভাব ফেলতে পারে এমন কোনো অপ্রকাশিত তথ্য তাদের কাছে নেই।

এর মধ্যে মডার্ণ ডাইংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, কোম্পানির শেয়ার লেনদেনে বোর্ডের কোনো সদস্য জড়িত নেই। তবে কোম্পানির শেয়ার দর বাড়ার কোনো তথ্য তাদের কাছে নেই। ডিএসইর তথ্য অনুযায়ী, এমবি ফার্মার শেয়ার দর গত ৩১ জুলাই থেকে ২১ আগস্ট পর্যন্ত ধারাবাহিকভাবে বেড়েছে।

এ সময়ে শেয়ারটির দর ৩২৮ টাকা ১০ পয়সা থেকে বেড়ে ৫৮১ টাকা ৩০ পয়সা পর্যন্ত হয়েছে। একইভাবে মডার্ণ ডাইংয়ের শেয়ার দরও গত ৩১ জুলাই থেকে ধারাবাহিকভাবে বেড়েছে।  এই সময়ে শেয়ারটির দর ১৪৩ টাকা ৪০ পয়সা থেকে বেড়ে ৩১৯ টাকা পর্যন্ত হয়। আর কোনো কারণ ছাড়া শেয়ারের এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছেন ডিএসই কতৃপক্ষ।